আর্জেন্টিনা ফুটবল দলের ‘মৃত্যুতে’ নীরবতা পালন!


ক্রোয়েশিয়ার কাছে যে ম্যাচটা জিততেই হতো, সে ম্যাচটাতেই বিধ্বস্ত হতে হয়েছে আর্জেন্টিনাকে। বিপর্যস্ত, ভেঙ্গে পড়া আর্জেন্টাইন দল দগ্ধ হচ্ছে সমালোচনায়। ভক্ত, সমর্থক, সমালোচক সবার সঙ্গে এবার যোগ দিয়েছে আর্জেন্টাইন গণমাধ্যমও।

ক্রীড়াভিত্তিক টিভি চ্যানেল ‘টিওয়াইসি স্পোর্টস’ লজ্জাজনক পরাজয়টাকে দেখছেন আর্জেন্টিনার ফুটবল দলের মৃত্যু হিসেবে। আর এই শোকে চ্যানেলটি তাঁদের এক অনুষ্ঠানের শুরুতেই পালন করেছে এক মিনিটের নীরবতা।

ক্রোয়েশিয়ার বিপক্ষে পরাজয়টার চেয়েও ভক্তদের ব্যথাটা বেশি দিয়েছে বোধহয় পরাজয়ের ধরনটাই। বিশেষ করে গোলরক্ষক কাবায়েরো যেভাবে বলটা দিয়েছেন রেভিচের কাছে তাতে তো আক্ষরিক অর্থে মরণদশাই দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের। রেভিচের গোল থেকে এগিয়েছিল ক্রোয়াটরা। পরের লুকা মদ্রিচ ও ইভান রাকিটিচের আরও দুই গোলে ৩-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে ক্রোয়েশিয়া।

ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচের আগে চ্যানেলটির একটি অনুষ্ঠানে হয়তবা আশার ফুলঝুরি ছুটিয়েছিলেন আমন্ত্রিত অতিথিরা। কিন্তু চুপসানো বেলুনের মতো সবাইকে মিইয়ে যেতে সময় লাগেনি। ম্যাচ শেষে অনুষ্ঠানের পরের অংশের শুরুটা তাই হয়েছিল এভাবেই। চ্যানেলটির মস্কো স্টুডিওতে দেখা যায় সঞ্চালকসহ সবাইকে দেখা যায় এক মিনিট নীরবতা পালন করতে।

দলের এমন অবস্থায় হতাশা থেকে অমনটা করলেও আশা আলো কিন্তু এখন দেখতে পাচ্ছে আর্জেন্টিনা। গতকাল রাতে নাইজেরিয়ার কাছে আইসল্যান্ড হেরে যাওয়ায় লিওনেল মেসিদের দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। তবে, গ্রুপ পর্বের শেষ ম্যাচে আর্জেন্টিনার হারাতে হবে নাইজেরিয়াকে, আইসল্যান্ডকেও হারতে হবে ক্রোয়েশিয়ার কাছে।

বাঁচা-মরার লড়াইয়ে নিজেদের শেষ ম্যাচে নাইজেরিয়ার বিপক্ষে আর্জেন্টিনা মাঠে নামবে আগামী মঙ্গলবার। সেন্ট পিটার্সবার্গে ম্যাচটি শুরু হবে রাত ১২টায়।

Related posts