কলারোয়ার পৌর মেয়র আক্তারুল বরখাস্ত


কলারোয়া প্রতিনিধিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ী বহরে হামলা মামলার চার্জশীটভুক্ত আসামী সাতক্ষীরার কলারোয়ায় পৌরসভার মেয়র আকতারুল ইসলাকে পৌরসভা থেকে বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার বিকালে এ সংক্রান্ত একটি চিঠি কলারোয়া পৌরসভায় এসে পৌঁছেছে।

জানা গেছে, কলারোয়া পৌরসভার মেয়র আকতারুল ইসলাম বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার চার্জশীটভূক্ত আসামী। তিনি দীর্ঘ দিন পৌর সভায় আসেন না। তিনি পৌর সভায় না আসায় পৌরসভার সকল কার্যক্রম বন্ধ হবার উপক্রম হয়ে পড়েছে। বিষয়টি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে অবগতি করার পর গত ৮ আগষ্ট-২০১৮ তারিখে পৌর আইনের-২০০৯ এর ৩১ ধারা এর উপ-ধারা (১) এপ্রদত্ত ক্ষমতাবলে কলারোয়া পৌরসভার মেয়র আকতারুল ইসলামকে পৌরসভার মেয়রের পদ হতে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়। সরকারের পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে উপসচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এতথ্য নিশ্চিত করেছেন।

যার স্বারক নং-পৌর-২/৪৬, ০০, ০০০০, ০৬৪, ৩২, ১৪০, ১৬, ৯০৭। প্রসঙ্গত: সাতক্ষীরার কলারোয়ায় ২০০২ সালের ৩০ আগষ্ট তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ী বহরে বিএনপি নেতাকর্মীরা হামলা ও গুলিবর্ষণ করে। এঘটনায় দায়ের করা মামলায় কলারোয়া উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি কলারোয়া পৌরসভার মেয়র আক্তারুল ইসলাম চার্জশীটভুক্ত ০৯নং আসামী।

Related posts