সাতক্ষীরার মন্টু মিঞার বাগানবাড়ির রাস্তা নির্মাণে অনিয়ম, মালামাল অপসারণের নির্দেশ

আসাদুজ্জামান: সাতক্ষীরা শহরের ইটাগাছা থেকে মন্টু মিঞার বাগানবাড়ি সড়কের কাজে ত্রুটির কারনে (নি¤œ মানের খোয়া ব্যববহার করায়) উক্ত মালামাল অপসারনের নির্দেশ দিয়েছে এলজিইডি সাতক্ষীরার নির্বাহী প্রকৌশলী বিশ্বজিত কুমার কুন্ডু।
গত ১৮ ফেব্রুয়ারী তারিখের ৪৬.০২.৮৭০০.০০১.০৯.১৯৮.১৮ নম্বর স্মারকে তিনি ঠিকাদার প্রতিষ্ঠান ঝালকাঠি জেলার রাজাপুর থানার বাগড়ীবাজারের নাসির উদ্দীন আকনের মালিকানাধীন মেসার্স আকন ট্রেডিং এন্ড কোম্পানীকে এ আদেশ দেন।
তিনি ওই স্মারকে উল্লেখ করেন, বন্যা ও দুর্যোগে ক্ষতিগ্রস্ত পল্লী সড়ক অবকাঠামো পুর্নবাসন প্রকল্পের আওতায় সদর উপজেলার ফিংড়ি এফআরবি সালাম ঢালীর বাড়ি থেকে ওয়াপদা ঁেবড়িবাধ ভায়া নজরুল সড়ক, কদমতলা বাজার হতে রাজনগর বাজার ভায়া লবসা ইউপ অফিস এবং শহরের ইটাগাছা আরএন্ডডি উপজেলা হেড কোয়াটার থেকে ঘোনা ইউপি সড়ক পর্যন্ত সর্বমোট ৯ হাজার ৩’শ ২ মিটার নির্মান কাজের ত্রুটি হচ্ছে বলে জানতে পারেন।
এমতাবস্থায় তিনি গত ১৮ ফেব্রুয়ারী শহরের ইটাগাছা (মন্টু মিঞার বাগানবাড়ি সড়ক) আরএন্ডডি উপজেলা হেড কোয়ার্টার থেকে ঘোনা ইউপি সড়কের নির্মান কাজ পরিদর্শনে যান। সেখানে গিয়ে তিনি দেখতে পান সেখানে ব্যবহৃত খোয়া সিডিউল ও স্পেসিফিকেশন বহির্ভূত যা অপসারন করা প্রয়োজন।
এমতাবস্থায় নি¤œমানের ওই খোয়া অপসারন পূর্বক সিডিউল ও স্পেসিফিকেশন মোতাবেক খোয়া মজুদ করে ল্যাবরেটরীতে পরীক্ষান্তে সন্তোষজনক ফলাফল সাপেক্ষে কাজ বাস্তবায়ন করার জন্য নির্দেশ দেন।
এতে তিনি আরো উল্লেখ করেন, ব্যর্থতায় সিডিউল / স্পেসিফিকেশন বহির্ভুত মালামাল ব্যবহারে বাস্তবায়িত কাজের কোন বিল প্রদান করা হবে না।
উল্লেখ্য, এর আগে স্থানীয়দের দেয়া অভিযোগে ভিত্তিতে তিনি ওই কাজ পরিদর্শনে যান। সেখানে গিয়ে দেখতে পান নি¤œ মানের খোয়া ব্যববহার করে ওই সড়ক নির্মান করা হচ্ছে। এরপর তিনি উক্ত স্মারকের মাধ্যমে লিখিতভাবে ওই মালামাল অপসারনের নির্দেশ দেন।

Related posts