শেখ হাসিনার হাতে জামায়াত-বিএনপির পৃষ্ঠপোষক ৩৫ এমপির তালিকা, আছে সাতক্ষীরাও!


ন্যাশনাল ডেস্ক : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা প্রায় ১ মাস আগে ঘোষণা দিয়েছিলেন দলের মধ্যে অনুপ্রবেশকারী ও হাইব্রিড নেতাদের তালিকা করতে। এ তালিকার পাশাপাশি বর্তমান সংসদের কোন কোন এমপি বিএনপি ও জামায়াত নেতাদের পৃষ্ঠপোষকতা করছেন সেটিও তৈরির নির্দেশ দেয়া হয়েছিল সরকারি একটি সংস্থাকে। এই তালিকায় সাতক্ষীরার অন্তত একজন এমপির নাম আছে বলে জানিয়েছে একটি নির্ভরযোগ্য সূত্র।
গত সোমবার এ সংক্রান্ত ৩৫ জন আওয়ামী লীগের সংসদ সদস্যের নামের তালিকা এবং তারা কিভাবে জামায়াত-বিএনপিকে পৃষ্ঠপোষকতা করছেন তার বিশদ বিবরণ দেয়া হয়েছে প্রতিবেদনে।
সরকারের একটি নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে, রাজশাহী বিভাগে ৮ জন এমপির বিরুদ্ধে অভিযোগ উঠে এসেছে। এছাড়া চট্টগ্রাম বিভাগের ৬ জন, ঢাকা বিভাগের ৬ জন, খুলনার ৫ জন, সিলেট বিভাগে ১ জন, ময়মনসিংহে ২ জন, রংপুরে ৪ জন এবং বরিশালে ৩ জন এমপির নাম তালিকায় এসেছে। খুলনা বিভাগের মধ্যে সাতক্ষীরার অন্তত একজন এমপির নাম এই তালিকায় আছে বলেও জানা গেছে।
প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, তালিকায় নাম আসা এমপিদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তারা টাকার বিনিময়ে বিএনপি ও জামায়াত নেতাকর্মীদের পক্ষে কাজ করছেন। এমনকি তারা টাকা নিয়ে মামলার আসামিদেরও পক্ষে অবস্থান নিয়েছেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগের ক্ষেত্রে অবৈধ সুযোগ সুবিধা নিয়ে বিএনিপ-জামায়াতের লোকদের নেয়া হচ্ছে।

Related posts