শ্রীলঙ্কায় মিঠুন-আফিফদের হার

খেলার খবর: শ্রীলঙ্কা সফরে চারদিনের দুটি ম্যাচ ড্র করেছিল বাংলাদেশ ‘এ’ দল। তবে তিন ম্যাচ আনঅফিসিয়াল ওয়ানডে সিরিজের প্রথমটিতে বাজে শুরুই করল সফরকারীরা। শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরে যায় মোহাম্মদ মিঠুনের নেতৃত্বে দলটি।কলম্বোয় বুধবার (০৯ অক্টোবর) প্রথমে ব্যাট করা বাংলাদেশ ৩৩.৩ ওভারে ১১৬ রানে গুটিয়ে যায়। জবাবে ২৫.৫ ওভারে তিন উইকেট হারিয়ে ১২০ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।

১১৭ রানের লক্ষ্যে খেলতে নেমে বোলিংয়ের পর লঙ্কান অধিনায়ক আশান প্রিয়ঞ্জনের অনন্য ব্যাটিংয়ে জয় তুলে নেয় শ্রীলঙ্কা। ৬২ বলে ৩টি চার ও দুটি ছক্কায় ৫০ রানে অপরাজিত থাকেন দলনেতা। এছাড়া প্রিয়মল পেরেরা ২৪ রানে অপরাজিত থাকেন।বাংলাদেশি বোলারদের মধ্যে আবু হায়দার রনি, আবু জায়েদ রাহি ও মেহেদি হাসান রানা একটি করে উইকেট পান।

টসে হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে লঙ্কান বোলারদের দাপটে শুরু থেকে আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। সর্বোচ্চ ৩২ রান আসে ওপেনার সাইফ হাসানের ব্যাট থেকে। ২৪ রান করেন নাজমুল হোসেন শান্ত ও ২১ রান করেন দলনেতা মিঠুন।স্বাগতিক বোলারদের মধ্যে প্রিয়ঞ্জন সর্বোচ্চ ৪টি উইকেট নেন। এছাড়া চামিকা করুনাতত্নে ও রমেশ মেন্ডিস দুটি করে উইকেট পান।১০ অক্টোবর সিরিজের দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

Related posts