আবরার হত্যার প্রতিবাদে সাতক্ষীরায় শিক্ষার্থীদের প্রতিবাদ কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের ফাঁসির দাবিতে সাতক্ষীরায় অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে সাতক্ষীরা নিউ মার্কেট মোড়স্থ শহীদ আলাউদ্দিন চত্ত্বরে সাতক্ষীরার কয়েকজন শিক্ষার্থী যৌথভাবে এই কর্মসূচি পালন করে।

অবস্থান কর্মসূচিতে শিক্ষার্থীরা আবরার ফাহাদের হত্যাকান্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে বলেন, দেশে নৃশংস হত্যাকাণ্ড এটাই প্রথম নয়। এর আগেও ত্বকী, বিশ্বজিৎসহ অনেককে এভাবে হত্যা করা হয়েছে কিন্তু এসব হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়ায় আজ আবরার ফাহাদকে মরতে হলো। আমরা আবরার ফাহাদের হত্যাকাণ্ডের সাথে জড়িতদের ফাঁসি চাই।

অবস্থান কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সরকারি কলেজের শিক্ষার্থী জাহিদুর রহমান বাধঁন, আফসানা মিমি, হ্যাপি, তুহিন, নেহা, অধরা, ইমন প্রমুখ।

উল্লেখ্য, ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার জের ধরে আবরার ফাহাদকে রবিবার (৬ অক্টোবর) রাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দুইতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। সোমবার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে আবরারের ময়নাতদন্ত সম্পন্ন হয়।

ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ লাশের ময়নাতদন্ত করেন। তিনি বলেন, ‘ছেলেটিকে পিটিয়ে হত্যা করা হয়েছে।’ নিহত আবরার বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।

Related posts