সাতক্ষীরা রেড ক্রিসেন্ট নির্বাচনে অস্থিতিশীলতার আশংকায় কেন্দ্রে অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সাতক্ষীরা ইউনিটের নির্বাচনে অস্থিতিশীল পরিস্থিতির আশংকা প্রকাশ করে সংস্থাটির সদর দফতরের চেয়ারম্যান বরাবর অভিযোগ করা হয়েছে।
বৃহস্পতিবার সাতক্ষীরা ইউনিটের সাবেক নির্বাহী সদস্য ও জীবন সদস্য শেখ শরিফুল ইসলাম একই অভিযোগ করেছেন সাতক্ষীরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে। আবেদনে তিনি এই নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।
আবেদনে তিনি জানান, কাল ১২ অক্টোবর শনিবার অনুষ্ঠেয় তিন বছর মেয়াদি এই নির্বাচনে সেক্রেটারি পদে অংশ না নেওয়ার জন্য তাকে একপ্রকার হুমকি দিয়েছেন বর্তমান কার্যনির্বাহী কমিটির সেক্রেটারি আবু সায়ীদ। তিনি তাকে বলেছেন, এ নির্বাচনে কে দাঁড়াবেন কে দাঁড়াবেন না এসব বিষয়ে সদর আসনের সংসদ সদস্যের সিদ্ধান্তই চূড়ান্ত। তার মতের বাইরে কেউই নির্বাচন করতে পারবেন না বলেও জানিয়ে দেন আবু সায়ীদ। প্রার্থী হতে চাইলে তাকে সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবির সাথে আগেই পরামর্শ করার কথা বলেন। তা না হলে বিশৃংখলার সৃষ্টি হতে পারে বলে জানিয়ে দেন তিনি। এ সময় তাকে হুমকি দেওয়া হয়। শরিফুল ইসলাম জানান, সেক্রেটারি আবু সায়ীদের সাথে তার কথোপকথনের ভিডিও ক্লিপ সংযুক্ত করা হয়েছে। চার মিনিটের এই কথোপকথনে তাকে নানাভাবে হুমকি দেওয়া হয়েছে।
শরিফুল ইসলাম অভিযোগ করে আরও জানান, ১২ অক্টোবর নির্বাচন হলেও এখন পর্যন্ত বহুসংখ্যক জীবন সদস্য চিঠি পাননি। তিনি বলেন, পছন্দের লোককে চিঠি দেওয়া হয়েছে, অন্যদের নয়। ফলে আসন্ন নির্বাচনে সব ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন না। কিছু সংখ্যক ভোটার নিয়ে নির্বাচনের নামে প্রহসন করা হবে বলে আশংকা প্রকাশ করেন তিনি।


তবে এ বিষয়ে জানতে চাইলে সাতক্ষীরা রেড ক্রিসেন্ট ইউনিট অফিসার ওবায়দুল ইসলাম পারভেজ বলেন, এই ইউনিটের ১১৪৪ জন জীবন সদস্যের প্রত্যেককে ১৫ দিন আগে চিঠি দিয়ে এবং পত্রিকায় ঘোষণার মাধ্যমে নির্বাচনের দিন জানানো হয়েছে। ওই দিন সাধারণ সভার পর গঠনতন্ত্র অনুযায়ী মনোয়নপত্র সংগ্রহ ও অন্যান্য কার্যক্রম শেষে ভোট গ্রহণ করা হবে।

Related posts