১১৪৪ সদস্যের মাত্র ৪৬ উপস্থিত! ভেস্তে গেলো সাতক্ষীরা রেড ক্রিসেন্টের নির্বাচন

নিজস্ব প্রতিবেদক: কোরাম সংকটের মুখে মুলতুবি হয়ে গেলো সাতক্ষীরা জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির ওজিএম ও নির্বাচন।
শনিবার সাতক্ষীরার শিল্পকলা একাডেমি মিলনায়তনে বসেছিল বিশেষ সাধারণ সভা। এতে ১১৪৪ জন সদস্যের মধ্যে মাত্র ৪৬ যোগ দেন। কোরাম পূরণ না হওয়ায় শেষ পর্যন্ত এই নির্বাচন মুলতুবি ঘোষণা করা হয়।
রেড ক্রিসেন্ট অফিস সূত্র জানিয়েছে রেড ক্রিসেন্টের সাতক্ষীরা ইউনিটে জীবন সদস্যের সংখ্যা ১১৪৪ জন। এদের মধ্যে মাত্র ৪৬ জন সাধারণ সভায় যোগ দেন। তবে এ বিষয়ে জীবন সদস্যরা জানান, তাদেরকে আগে থেকে চিঠি দিয়ে নির্বাচনের দিন তারিখ জানানো হয়নি। ফলে তারা নির্বাচন সম্পর্কে যথাসময়ে জানতেও পারেন নি। এমন অবস্থায় দু’দিন আগে সাতক্ষীরা রেড ক্রিসেন্টের জীবন সদস্য শেখ শরিফুল ইসলাম রেড ক্রিসেন্ট সদর দফতরের চেয়ারম্যান বরাবর আবেদন করেন। একই আবেদন দেন সাতক্ষীরা জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর। তিনি গঠণতান্ত্রিকভাবে সুষ্ঠু নির্বাচনের জন্য তাদের হস্তক্ষেপ কামনা করেন।
শনিববার অনুষ্ঠিত সাধারন সভায় সভাপতিত্ব করেন জেলা রেড ক্রিসেন্ট চেয়ারম্যান জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম। এতে অতিথি ছিলেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ। এ সময় চলমান কমিটির অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তবে, চলমান কমিটির নেতৃবৃন্দের ব্যর্থতায় হাতে গোনা কয়েকজন ছাড়া জীবন সদস্যরা উপস্থিত না হলে কোরাম পূরণ না হওয়ায় নির্বাচন মূলতবি ঘোষণা করা হয়।

Related posts