সরকারি আইন সহায়তা জনগনের দোড় গোড়ায় পৌছে দেওয়া হচ্ছে– জেলা জজ শেখ মফিজুর রহমান

প্রেস বিজ্ঞপ্তি: লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও জেলা জজ মফিজুর রহমান বলেছেন, যার যার অবস্থান থেকে কাজ করে একটি মানবিক সমাজ গড়ে তুলতে হবে। সরকারি আইন সহায়তা জনগনের দোড় গোড়ায় পৌছে দেওয়া হচ্ছে। আপনাদের অধিকার আদায় করে নিতে হবে। আমরা সাতক্ষীরার প্রতিটি গ্রামে লিগ্যাল এইড সেবা পৌছে দিতে চাই। শনিবার তালা উপজেলা পরিষদ চত্বরে বেলা ১১ টায় উপজেলা লিগ্যাল এইড কমিটির আয়োজনে এবং জেলা লিগ্যাল এইড কমিটির সহযোগিতায় অনুষ্ঠিত জেলা লিগ্যাল এইড কমিটির সাথে উপজেলা লিগ্যাল এইড কমিটির আইনগত সহায়তা প্রদান বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহিন, তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন, সহকারি পুলিশ সুপার হুমায়ুন কবীর, পিপি এড. আব্দুল লতিফ, অতিরিক্ত পিপি তপন কুমার দাস ও তালার শহীদ মুক্তিযোদ্ধা কলেজের অধ্যক্ষ ইনামুল ইসলাম।
কর্মশালায় উন্মুক্ত আলোচনায় বিভিন্ন ইউনিয়ন থেকে আগত চেয়ারম্যান, মেম্বর, মহিলা মেম্বর, শিক্ষক, মুক্তিযোদ্ধা, মসজিদের ইমাম, পুরোহিত সহ ৩০ জন বক্তা অংশগ্রহন করেন। জেলা ও দায়রা জজ তাদের প্রত্যেককের বক্তব্য মনযোগ সহকারে শোনেন এবং প্রতিটি প্রশ্নের উত্তর দেন।
কর্মশালায় লিগ্যাল এইড আইন ২০০০ এর উপর সাধারণ আলোচনা করেন এবং সমগ্র কর্মশালাটি সঞ্চালনা করেন, ভারপ্রাপ্ত লিগ্যাল এইড অফিসার ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার।

Related posts