শিশু সন্তানদের সামনে বাবাকে উলঙ্গ করে নির্যাতন

দেশের খবর: ভোলা লালমোহন উপজেলায় দুই শিশু সন্তানের সামনে এক মোটরসাইকেল চালককে উলঙ্গ করে হাত-পা বেঁধে নির্যাতন করেছে হাসান নামে একাধিক মামলার এক আসামি। ভিডিওটি এক বছর আগের হলেও গতকাল অন্য মামলায় হাসান গ্রেপ্তার হলে সেটি ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। আর মুহূর্তের মধ্যই সেটি ভাইরাল হয়ে যায়।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন

ভিডিওটিতে দেখা যায় উপজেলার ডাওরি বাজারে একই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা আব্দুল মোনাফের ছেলে মো. জসিমকে শত শত মানুষ ও তার দুটি শিশু সন্তানের সামনে নির্যাতন করা হচ্ছে। নির্যাতনকারী হাসান কালমা ইউনিয়নের ২নং ওয়ার্ডের আবু ড্রাইভারের ছেলে। এ সময় অনেক মানুষ নির্যাতন প্রত্যক্ষ করলেও ভয়ে কেউ প্রতিবাদ করার সাহস পায়নি।

জানা যায়, মোটরসাইকেল চালক জসিমকে দীর্ঘদিন ধরে ইয়াবা বিক্রিসহ নানাভাবে প্রস্তাব দিয়ে আসছিল হাসান। প্রস্তাবে রাজি না হওয়ায় স্থানীয় ডাওরি বাজারে জনসম্মুখে দুই শিশু সন্তানের সামনে সন্ত্রাসী আখ্যা দিয়ে হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্মমভাবে নির্যাতন করা হয় জসিমকে। এক পর্যায়ে জসিম অজ্ঞান হয়ে পড়লে তাকে বাজারের মধ্যে রাস্তায় দিয়ে টেনে হিঁচড়ে নিয়ে যায় হাসান। ওই ঘটনায় নির্যাতিত জসিম ভয়ে তখন মামলা করার সাহস পাননি।

রবিবার একটি মামলায় হাসানকে লালমোহন থানা পুলিশ গ্রেপ্তার করলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই নির্যাতনের ভিডিও ছড়িয়ে পড়ে। আর মুহূর্তের মধ্যেই সেটি ভাইরাল হয়ে যায়। এই ঘটনার নিন্দা জানিয়ে ফেসবুক ব্যবহারকারীরা হাসানের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর খায়রুল কবির জানান, ভিডিওটি ২০১৮ সালের জুন-জুলাইয়ের দিকের হবে। হাসানকে রবিবার গ্রেপ্তারের পর ভিডিওটি ফেসবুকে ছাড়া হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হবে।

Related posts