পাটকেলঘাটয় দোকানের সব লবণ এলাকাবাসীর মাঝে বিলিয়ে দিলেন এসিল্যান্ড

ডেস্ক রিপোর্ট: মঙ্গলবার সকাল থেকেই লবণের দাম বৃদ্ধির গুজবে কান দিয়েছিলেন অনেকেই। পেঁয়াজের মতো লবণের কেজি ২০০ টাকা ছাড়িয়ে যাবে এমন গুজবে সাড়া দিয়ে দোকানগুলোতে ভিড় জমিয়েছিলেন অসংখ্য মানুষ।

আর সেই সুযোগে অনেক ব্যবসায়ী ফায়দা লুটেছে। এদিকে লবণের দাম বৃদ্ধির গুজব প্রতিহত করতে দেশের প্রায় সব জেলা ও উপজেলায় মাঠে নেমেছেন পুলিশ সদস্যরাসহ উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। এ বিষয়ে মাইকে প্রচারণা চালিয়েছেন তারা। মঙ্গলবার সন্ধ্যায় সাতক্ষীরার পাটকেলঘাটা বাজারে তেমনই এক দোকানে অভিযান চালিয়েছেন এসিল্যান্ড রবিউল ইসলাম। এ সময় দোকানের মালিক নিলয় সাধু জানান তার দোকানে কোনো লবণ নেই। কিন্তু পরে তার দোকানের ভেতরে খুঁজে লবণ পাওয়া গেলে এসিল্যান্ড ক্ষিপ্ত হন। তিনি সেই লবণ জনগণের মাঝে বিলিয়ে দেন।

লবণ বিলানোর সময় দোকানটির সামনে জনতার ভিড় জমে। অনেকে সেই লবণ বিতরণের দৃশ্য ভিডিও ধারণ করে ফেসবুকে পোস্ট করেন।

এছাড়াও একইসময় তালা বাজারে অভিযান চালিয়ে ব্যবসায়ী মদন মাধুর দোকানের সামনে থেকে পরিত্যক্ত অবস্থায় তিন বস্তা লবণ উদ্ধার করেন উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেন।

অভিযানে কৃত্রিম সংকট সৃষ্টির অভিযোগে লবণ ডিলার ব্যবসায়ী ইয়াসিনকে আটক করা হয়।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন বলেন, বাজারে লবণের ঘাটতি নেই। গুজব ছড়িয়ে কেউ বেশি দামে বিক্রি অথবা ব্যবসায়ীরা কৃত্রিম সংকট সৃষ্টি করলে ব্যবস্থা নেয়া হবে। ইতোমধ্যে কৃত্রিম সংকট সৃষ্টির অভিযোগে এক ডিলারকে আটক করা হয়েছে।

দেখুন লবণ বিলিয়ে দেয়ার দৃশ্য –

Related posts