সাতক্ষীরা বদ্দিপুর কলোনীসহ বিভিন্ন এলাকার জলাবদ্ধতার সমাধানের দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধি সাতক্ষীরা পৌরসভার ৩ নং ওয়ার্ডের বদ্দিপুর কলোনী ও সরদার বাড়িসহ বিভিন্ন এলাকার জলাবদ্ধতার স্থায়ী সমাধানের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় জনসাধারন ও নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার আয়োজনে শনিবার বেলা সাড়ে ১১ টায় বদ্দিপুর কলোনী মোড়ে উক্ত মানববন্ধন কর্মসুচি পালিত হয়।
বদ্দিপুর কলোনীর সভাপতি লুৎফর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার সভাপতি এড. ফাহিমুল হক কিসলু, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম, পুরাতন সাতক্ষীরা এ, করিম মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নাসরিন খান লিপি, শিক্ষক আজাদুল ইসলাম, মাস্টার আব্দুল জব্বার, মসজিদ কমিটির সভাপতি আজিজুল ইসলাম, বদ্দিপুর কলোনীর সাধারন সম্পাদক আলমগীর হোসেন প্রমুখ।
বক্তারা বলেন, দীর্ঘ ৪-৫ মাস ধরে এই এলাকার মানুষ জলাবদ্ধতার মধ্যে দূর্বিসহ জীবন যাপন করছেন। তার উপর সম্প্রতি ঘর্ণিঝড় বুলবুলের সময় অতিবৃষ্টিতে এখানকার আরো অনেক নতুণ নতুন এলাকা পানিতে নিমজ্জিত হয়। এতে এই এলাকার শত শত বিঘা মৎস্য ঘের, পুকুর, রাস্তাঘাট ও ফসলি জমি পানিতে তলিয়ে গেছে। এছাড়া এই এলাকার কোমলমতি শিক্ষার্থীরা পানির উপর দিয়ে পায়ে হেটে অক্লান্ত পরিশ্রম করে স্কুল কলেজে যাচ্ছেন। বক্তারা এসময় বিস্তীর্ণ এই এলাকার জলাবদ্ধতা নিরসনের জন্য প্রধানমন্ত্রী, জেলা প্রশাসন ও পৌর কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সকলের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন।
মানববন্ধনে স্কুল, কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় এলাকাবাসীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ গ্রহন করেন।

Related posts