সাতক্ষীরা প্রাণ সায়র খাল পাড়ে ময়লা-আবর্জনা না ফেলার আহবান জানালেন জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক : সাতক্ষীরা শহরের পরিবেশ ও সৌন্দর্য রক্ষায় প্রাণ সায়ের খালের দূষণ রোধ করা খুবই জরুরী। এ লক্ষ্যে সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে প্রাণ সায়ের খালের দুইপাড়ে সর্বাত্মক পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে।
শনিবার (৩০ নভেম্বর) সকাল ১০টায় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের নেতৃত্বে এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে আরও অংশ নেন সাতক্ষীরার সিভিল সার্জন শেখ আবু শাহীন, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আফজাল হোসেন, জেলা জেলা নাগরিক কমিটির আহবায়ক আনিসুর রহিম, নাগরিক আন্দোলন মঞ্চের সভাপতি অ্যাড. ফাহিমুল হক কিসলু, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুমসহ সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য এবং শিক্ষার্থীবৃন্দ।
শহরের নারকেলতলা মোড় থেকে শুরু হওয়া এই অভিযান চলাকালে খালের দুই পাড় থেকে পলিথিনসহ ময়লা-আবর্জনা অপসারণ এবং খালপাড়ের বাসিন্দা ও স্থানীয় ব্যবসায়ীদের প্রতি খালে ময়লা আবর্জনা না ফেলার আহবান জানিয়ে তাদের সতর্ক করা হয়।
এ সময় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, প্রাণ সায়ের খাল সাতক্ষীরা শহরের প্রাণ। পরিবেশ ও সৌন্দর্য রক্ষায় প্রাণ সায়ের খালের দূষণ রোধ করা খুবই জরুরী। খাল পাড় পরিষ্কার-পরিচ্ছন্ন করার এই কর্মসূচি মূলত জনগণকে সচেতন করার জন্য। আমি সাতক্ষীরাবাসীর প্রতি আহবান জানাই পরিবেশ সুন্দর রাখতে ও শহরের সৌন্দর্যবর্ধনে খালের দূষণ রোধ করুন। খালে কেউ ময়লা আবর্জনা বা পলিথিন ফেলবেন না। #

Related posts