নলতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাৎ বার্ষিকী পালিত


তরিকুল ইসলাম লাভলু ঃ শোকাবহ ১৫ আগষ্ট। জাতীয় শোক দিবস। বাঙালি জাতির শোকের দিন। স্বাধীনতার স্থপতি,হাজার বছরের শ্রেষ্ট বাঙালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বুধবার (১৫ আগস্ট) সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি তারিকুল ইসলামের তত্ত্বাবধানে নলতা ইউনিয়ন আওয়ামীলীগ ও সকল অঙ্গসংগঠনের আয়োজনে নলতা হাটখোলায়, ১মিনিট নিরবতা পালন, শোক র‌্যালী, আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
উক্ত অনুষ্ঠানে নলতা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্জ আনিছুজ্জামানের সভাপতিত্বে জাতীয় ও কালোপতাকা উত্তোলন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করার পর শোক র‌্যালী নলতা হাটখোলা থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে নলতা হাটখোলায় এসে আলোচনা সভায় মিলিত হয়। উক্ত র‌্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, নলতা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ আনিছুজ্জামান খোকন,সহ-সভাপতি তারিকুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ আবুল হোসেন পাড়, হাবিবুর রহমান হাবু,নলতা ইউনিয়ন আ’লীগের ১নং ওয়ার্ড সভাপতি আজিজ হাসান,সাধারণ সম্পাদক শমসের আলী,৬নং ওয়ার্ড সভাপতি আঃ জব্বার,৪নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল প্রমূখ। কালিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফিরোজ শাহরিয়ারসহ আওয়ামীলীগ ও সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীবৃন্দ। আরও উপস্থিত ছিলেন নলতা ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি মাস্টার শামসুর রহমান।
এছাড়াও নলতা আহ্ছানিয়া মিশন রেসিডেন্সিয়াল কলেজে ভারপ্রাপ্তঅধ্যক্ষ তোফায়েল আহমেদ’র তত্ত্বাবধানে জাতীয় ও কালো পতাকা উত্তোলন,বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ, শোক র‌্যালী,আলোচনা সভা,স্বরণ সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। উক্ত র‌্যালীতে সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ আফম রুহুল হক উপস্থিত থেকে শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময় করেন। এছাড়াওনলতা ইউনিয়নের স্কুল,কলেজ, মাদ্রাসাসহবিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

Related posts