ভিয়েতনামকে হারিয়ে গ্রুপসেরা বাংলাদেশ


খেলার খবর: এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে ভিয়েতনামের বিপক্ষে ২-০ গোলের সহজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। ফলে গ্রুপ সেরা হয়ে পরবর্তী রাউন্ডে খেলবে গোলাম রাব্বানীর শিষ্যরা।
এর আগে বাংলাদেশ আগের তিন ম্যাচে প্রতিপক্ষের জালে ২৫ গোল দেয়। ভিয়েতনামও দেয় ২৫ গোল। ফলে দু’দলের কারো জন্যই ম্যাচটি সহজ ছিল না। প্রথমার্ধে বাংলাদেশ এক গোল দিলেও ম্যাচ থেকে প্রতিপক্ষকে ছিটকে দিতে পারেনি। প্রায় সমান তালে খেলা চলছিল এরপরও। তবে দ্বিতীয়ার্ধে ২-০ গোলে এগিয়ে যায় তারা। ম্যাচের নিয়ন্ত্রন নেয় নিজেদের হাতে।
বাংলাদেশ সর্বশেষ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৭-০ গোলের বিশাল ব্যবধানে হারায়। অন্যদিকে লেবাননকেও ৭ গোল দেয় ভিয়েতনাম। মেয়েদের তাই হারার সুযোগ ছিল না এই ম্যাচে। কারণ পয়েন্ট, গোল ব্যবধান এবং মুখোমুখি লড়াইয়ে সমান-সমান ছিল দুই দল। জিতলে গ্রুপ সেরা, আর হারলে রানার্স আপ এই ছিল সমীকরণ। সমতা থাকলে হতো টাইব্রেকারে। তবে প্রথমার্ধে এগিয়ে থেকে বাংলাদেশ মেয়েরা ভালো কিছুর ইঙ্গিত দেয়।
কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বিকেল সাড়ে ৩টায় মুখোমুখি হয় দু’দল। রানার্সআপ হওয়া দুই দলেরই সুযোগ ছিল পরের রাউন্ডে যাওয়ার। তবে তাদের সেরা দুই রানার্সআপ দলের মধ্যে থাকতে হবে সেই সমীকরণে। আর তাই বাংলাদেশের মেয়েদের কোচ গোলাম রাব্বানী জয় তুলে নিয়ে কাজটা এগিয়ে নেওয়ার কথা বলেন। মাঠে তার শিষ্যরা সেটাই করে দেখিয়েছে।

Related posts