সাতক্ষীরার তালায় ছাত্রলীগের কমিটি পুনর্গঠনে অনিয়মের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

তালা প্রতিনিধি : অগঠনতান্ত্রিক উপায়ে দল থেকে অব্যাহতি ও সাবেক ছাত্র দল কর্মী দেবাশীষ অধিকারীকে স্থলাভিষিক্ত করায় সংবাদ সম্মেলন করেছেন তালা উপজেলার জালালপুর ইউয়িন ছাত্রলীগের সাবেক সভাপতি নাহিদ হাসান অনিক।
মঙ্গলবার বিকেল ৪ টায় তালা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নাহিদ হাসান বলেন,গত ২০১৮ সালের ৮ ডিসেম্বর তাকে সভাপতি করে ২ সদস্য বিশিষ্ট অসম্পূর্ণ কমিটি দেওয়া হয়। তার নেতৃত্বে স্থানীয় ছাত্রলীগ সর্বশেষ একাদশ জাতীয় সংসদ ও উপজেলা নির্বাচনে বলিষ্ট ভূমিকা পালন করে দলীয় প্রার্থীর বিজয় নিশ্চিত করে। দায়িত্ব পাওয়ার পর সংগঠনকে স্থানীয় পর্যায়ে গতিশীল করতে এপর্যন্ত তিনি ৯ টি সফল সভা করেছেন। এরআগে দলের পূর্ণাঙ্গ কমিটি গঠনে তার কাছে উপজেলা ছাত্রলীগের সভাপতি ১ লক্ষ টাবা দাবি করেন বলেও জানানো হয়। তবে তিনি কোন প্রকার টাকা দিতে অস্বীকৃতি জানান। এরই মধ্যে গত ২৯ এপ্রিল বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম,অনলাইন দৈনিকসহ পত্রিকার মাধ্যমে জানতে পারেন তাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দল থেকে অব্যাহতি দিয়ে দেবাশীষ অধিকারীকে স্থলাভিষিক্ত করে নতুন কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।
লিখিত বক্তব্যে তিনি আরো বলেন,আমি দলীয় শৃঙ্খলা ভঙ্গের মত কোন অপরাধ করলে আমাকে গঠনতন্ত্র মোতাবেক কারণ দর্শানো নোটিশ দিতে পারতো। তিনি বলেন,তাকে কোন প্রকার নোটিশ না দিয়েই অব্যাহতি দেওয়া অগঠনতান্ত্রিক। তাকে সাময়িকভাবে অব্যাহতি দিয়ে নতুন একজনকে স্থলাভিষিক্ত করণ কোন গঠনতান্ত্রিক পদ্ধতি হতে পারেনা। তাছাড়া নতুন যাকে স্থলাভিষিক্ত করা হয়েছে তিনি সাবেক ছাত্রদলের একজন সক্রিয় সদস্য ছিলেন। বিগত সময়ে তিনি বিএনপি’র সাবেক সংসদ সদস্য’র সাথে ঈদ-পূজার শুভেচ্ছা পোষ্টার দিয়ে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছিলেন।
সর্বশেষ তাকে কোন প্রকার অবহিতকরণ নোটিশ ছাড়াই অব্যাহতির প্রতিবাদ ও পর্যালোচনার জন্য দলের উর্দ্ধতন নেতৃবৃন্দের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।
সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,ছাত্রলীগ নেতা শেখ আওয়াল হোসেন,রাজু চক্রবর্তী,শিবাজী চ্যটার্জী,আকাশ সানা,সান সানা,মো: শামীম,শেখ মুজাহিদ কবির,আরমান সরদার,শামীম মোড়ল,প্রসেনজিৎ বিশ্বাস,তারক দত্ত,নুরুল ইসলাম,সুমন হোসেন,শেখ হাবিবুর রহমান,আল-আমিন সরদার,মাহফুজ মোড়ল,শেখ সাঈদ প্রমূখ।

Related posts