পাটকেলঘাটা শ্রমজীবি সমবায় সমিতির প্রতিষ্ঠাতার বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদে মানববন্ধন

আসাদুজ্জামান ঃ সাতক্ষীরার পাটকেলঘাটা শ্রমজীবি সঞ্চয় ও ঋনদান সমবায় সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব শেখ রহমত আলীর বিরুদ্ধে মিথ্যাচার ও উস্কানিমূলক বক্তব্য প্রদানের প্রতিবাদে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। শ্রমজীবি সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ এর আয়োজনে বুধবার সকাল সাড়ে ১০ টায় পাটকেলঘাটা পাঁচরাস্তা মোড়ে এ মানববন্ধন কর্মসুচি পালিত হয়।
সমবায় সমিতির সভাপতি মীর আবুল কালাম আজাদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সহ সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক সুশান্ত কুমার ঘোষ, সদস্য রেজাউল ইসলাম, উপকারভোগী ঠিকাদার শেখ মঞ্জুরুল ইসলাম, অশোক লাহিড়ী, মহাদেব চক্রবর্তী, মহসিন আলী, মাগুরা অফিসের ব্যবস্থাপক আব্দুল আলীম ও অবসরপ্রাপ্ত বিজিবি সদস্য আতিয়ার রহমান বিশ্বাস প্রমুখ।
প্রায় ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা সমিতির বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের প্রশংসা করে বলেন, এ সমিতি হতে ঋণ নিয়ে কৃষক, ক্ষেতমজুর,ঠিকাদার, ওয়েল্ডিং কারখানা, কুঠির শিল্পসহ ছোটবড় ব্যবসা বানিজ্য করে অনেকেই স্বাবলম্বী হয়েছে। কিন্তু সমিতির উন্নয়ন দেখে জনৈক ঋণখেলাপী রবিউল ইসলাম ঋণের টাকা পরিশোধ না করে সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি শেখ রহমত আলীসহ ৩ জনের বিরুদ্ধে মিথ্যা মামলা মামলা দায়ের করেন। মামলাটি মিথ্যা প্রমানিত হওয়ায় আদালত তা খারিজ করে। এরপর ঋণখেলাপি রবিউল ইসলামের বিরুদ্ধে সাতক্ষীরা ২য় জজ আদালতে (পাট) ২০১৬ সালের ৭ ফেব্রুয়ারী মামলা দায়ের করেন। রবিউল ইসলামের বিরুদ্ধে বিজ্ঞ আদালত চলতি বছরের গত ৭ জুলাই দীর্ঘ শুনানী শেষে ৩ মাসের কারাদন্ড ও ২২ লক্ষ টাকা দন্ডের আদেশ প্রদান করেন। ৩ মাস সাজা ভোগ করে রবিউল ইসলাম বাড়ী এসে কোন উপায়ন্তু না পেয়ে সমিতির বিরুদ্ধে একটি মিথ্যা সংবাদ সম্মেলন ও মানববন্ধন করে। বক্তারা এ সময় ঋণখেলাপী রবিউলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

Related posts