অবশেষে মোস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম জয়

এবারের আইপিএলে প্রথম জয়ের দেখা পেল মোস্তাফিজুর রহমানের মুম্বাই ইন্ডিয়ান্স। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৪৬ রানে হারিয়েছে গতবারের চ্যাম্পিয়ন্সরা। ওয়াংখেড়ে স্টেডিয়ামে মঙ্গলবার রাতে মুম্বাই ২০ ওভারে ২১৩ রান সংগ্রহ করে। ২১৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ১৬৭ রানে থমকে গেছে বিরাট কোহলির বেঙ্গালুরু।

এই ম্যাচে সহজ জয় পেলেও মুম্বাইয়ের শুরুটা ভাল ছিল না। ম্যাচের প্রথম দুই বলেই সূর্যকুমার যাদব ও ইশান কিশানকে বোল্ড করে দেন উমেশ যাদব। এরপর আক্রমণাত্মক ব্যাটিংয়ের পাল্টা জবাব দেন এভিন লুইস। সঙ্গ দেন রোহিত শর্মা। তৃতীয় উইকেটে দুজন গড়েন ৬৬ বলে ১০৮ রানের জুটি।

৬ চার ও ৫ ছক্কায় ৪২ বলে ৬৫ করে আউট হন লুইস। ৫২ বলে ৯৪ করেছেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। ১০ চার ও ৫ ছক্কায় মুসাজানো ছিল তার সেই ইনিংস। শেষ দিকে ২ ছক্কায় ৫ বলে ১৭ করেন হার্দিক পান্ডিয়া। শেষ ৫ ওভারে মুম্বাই তোলে ৭০ রান।

বড় রান তাড়ায় বেঙ্গালুরুর শুরুটা হয়েছিল দারুণ। বিরাট কোহলি ও কুইন্টন ডি কক ৪ ওভারে তোলেন ৪০ রান। এরপর মুম্বাইয়ের মিচেল ম্যাকক্লেনাগন ওভারেই ফেরান ডি কক ও এবি ডি ভিলিয়ার্সকে। পরে ক্রুনাল পান্ডিয়া পরপর দুই বলে ফেরান মানদিপ সিং ও কোরি অ্যান্ডারসনকে।

কোহলি এক প্রান্তে খেলে গেছেন নিজের মত। ওপেন করতে নেমে শেষ পর্যন্ত ৬২ বলে ৯২ রানে অপরাজিত বিরাট কোহলি। আর কেউ করতে পারেনি ২০ রানও। শেষ পর্যন্ত কোহলির দারুণ অপরাজিত ইনিংসেই কমেছে ব্যবধান। তার পরও মুম্বাইয়ের জয়টা ছিল অনায়াসই।

Related posts