সাতক্ষীরায় ‘দুদক কর্মকর্তা’ পরিচয়ে প্রতারণার সময় গ্রেফতার এক

আব্দুল জলিল, সাতক্ষীরা: সাতক্ষীরায় কর্মকর্তা’ পরিচয় দিয়ে চাকুরি দেওয়ার নামে প্রতারণার সময় এক ব্যক্তিকে গ্রেফতার করেছে কালিগঞ্জ থানা পুলিশ। এ সময় পালিয়ে গেছে তার আরেক সহযোগী।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) হাসান হাফিজুর রহমান জানান হাতেনাতে আটককৃত প্রতারক আবদুর রাজ্জাক ঢালি আশাশুনি উপজেলার হাড়িভাঙ্গা গ্রামের আনারুল্লাহ ঢালির ছেলে। শুক্রবার সন্ধ্যায় কালিগঞ্জের নলতা কাশিবাটি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার সহযোগী মোনাজাত হোসেন গাজি পালিয়ে যায়। মোনাজাত সোনাখালি গ্রামের ফজলে গাজির ছেলে। তিনি আরও জানান মোনাজাত নিজেকে ‘দুদকের খুলনা বিভাগীয় কর্মকর্তা নাজমুল হাসান’ এই পরিচয় ব্যবহার করে একটি ভুয়া ভিজিটিং কার্ড তৈরি করেছে। এই কার্র্ড দেখিয়ে সে নানা ধরনের প্রতারনা করে আসছিল। অপরদিকে আবদুর রাজ্জাক নিজেকে ‘দুওদক’ ( দুঃস্থ ও দরিদ্য কল্যান ) কর্মকর্তা পরিচয়ে একটি ভিজিটিং কার্ড করে ‘দুদক’ শব্দ ব্যবহার করে প্রতারণা করে আসছিল। পুলিশ রাজ্জাককে গ্রেফতার করতে পারলেও মোনাজাতকে ধরতে পারেনি। তবে তার ভিজিটিং কার্ড রয়েছে পুলিশের হাতে।

ওসি আরও জানান তারা চাকুরি দেওয়ার নাম করে কয়েক জনের কাছ থেকে এক লাখ টাকা হাতিয়ে নিয়েছে। প্রতারণার শিকার আরও অনেকে রয়েছেন বলে জানান তিনি।
এ বিষয়ে কালিগঞ্জ থানায় একটি মামলা হয়েছে।

Related posts