শ্যামনগরে পিইসি পরীক্ষায় জালিয়াতি

আসাদুজ্জামান ঃ সাতক্ষীরার শ্যামনগরে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় জালিয়াতি করে অন্য শিক্ষার্থীদের স্থলে পরীক্ষায় অংশগ্রহণের অভিযোগে চার ভুয়া পরীক্ষার্থীসহ এক দালালকে আটক করা হয়েছে।
মঙ্গলবার পিইসির তৃতীয় পরীক্ষা চলাকালে উপজেলার ভুরুলিয়া নাকবাটি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র থেকে সহকারী (ভূমি) কমিশনার নাহিদ হাসান খান তাদের হাতে নাতে আটক করেন।
আটক হওয়া চার শিক্ষার্থী শ্যামনগর উপজেলার বংশীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মডেল একাডেমী এবং সাতক্ষীরার যাব ইবনে মাদ্রাসার বিভিন্ন শ্রেণীতে লেখাপড়া করে। এছাড়া আটক দালালের নাম হাবিবুল্লাহ গাজী।
এসি (ল্যান্ড) নাহিদ হাসান খান জানান, আটককৃত ছাত্র-ছাত্রীদের তাদের অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে। এছাড়া দালাল হাবিবুল্লা গাজীকে ভ্রাম্যমাণ আদালতে পাবলিক পরীক্ষা অপরাধ আইন ১৯৮০ এর ৯ ধারা অনুযায়ী দুই বছরের কারাদ- ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরও জানান, জালিয়াত চক্রের মূল হোতা পুরুলিয়া গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে মাহাতাব উদ্দিনের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগে নিয়মিত মামলা করার জন্য মাধ্যমিক শিক্ষা অফিসারকে নির্দেশ দেওয়া হয়েছে। একই সাথে মাধ্যমিক শিক্ষা অফিসারের নেতৃত্বে গঠিত তদন্ত টিম পুরো ঘটনার তদন্ত করে জেলা প্রশাসকের নিকট প্রতিবেদন দাখিল করবেন।
এদিকে, সূত্র আরও জানিয়েছে, ব্রহ্ম শাসন ইফতেদায়ী মাদ্রাসার প্রধান মহাতাব উদ্দিন দৈনিক ৫০০ টাকার বিনিময়ে এসব শিক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের জন্য ঠিক করেন।##

Related posts